ভুয়া মেজর ও সামরিক কর্মকর্তা পরিচয়ে এক নারীকে বিয়ের নামে প্রতারণার অভিযোগে ইয়াসিন আরাফাত তুষার (২৮) এবং মো. আল আমিন হীরা (২৫) নামে দুই প্রতারককে গ্রেফতার করেছে র‍্যাব। বুধবার (১৩ এপ্রিল) সকালে এক বিজ্ঞপতিতে র‍্যাব জানায়, সম্প্রতি একজন নারী ভুক্তভোগী অভিযোগ করেন আরাফাত তুষার নামে এক প্রতারক নিজেকে সেনাবাহিনীর মেজর পরিচয় দিয়ে বিভিন্ন প্রলোভন দেখিয়ে তাকে প্রেমের ফাঁদে ফেলে।

পরে বিয়ের উদ্দেশ্যে তার সহযোগী বন্ধু-খালাতো ভাই ও নিজেকে মেজর পরিচয় দিয়ে ভুক্তভোগীর বাসায় এসে প্রতারণামূলকভাবে বিয়ের অভিনয় করে। পরে তাকে নানা ধরনের হুমকি প্রদান করেন। অভিযোগের ভিত্তিতে র‌্যাব অনুসন্ধান করে এবং স্থানীয় তদন্তের মাধ্যমে উক্ত বিষয়ের সত্যতা সম্পর্কে নিশ্চিত হয়।

গতকাল মঙ্গলবার (১২ এপ্রিল) রাতে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৪ এর একটি আভিযানিক দল রাজধানীর শাহ আলী থানাধীন এলাকায় অভিযান পরিচালনা করে ১ টি পিস্তল, ২ রাউন্ড গুলি, ২ টি ওয়াকিটকি সেট, সামরিক বাহিনীর ইউনিফর্ম, ১ জোড়া বুট, ২সেট র‌্যাংক বেজ, ২ টি পাসপোর্ট, ২ টি চেক বই, ভিজিটিং কার্ড এবং ৪ টি মোবাইলসহ তাদেরকে গ্রেফতার করে। তাদের বিরুদ্ধে মামলা হয়েছে।